শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ১:৫২

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
সমকালীন-ধ্রুপদী ছবির এক উৎসব

সমকালীন-ধ্রুপদী ছবির এক উৎসব

dynamic-sidebar

বিনোদন ডেস্ক |
‘আয়নাবাজি’, ‘সীমানা পেরিয়ে’ ও ‘সত্যের মৃত্যু নেই’ ছবির পোস্টার
একদিকে ‘আয়নাবাজি’, ‘অজ্ঞাতনামা’, ‘জালালের গল্প’, ‘বাপজানের বায়স্কোপ’ অন্যদিকে ‘আবার তোরা মানুষ হ’, ‘সীমানা পেরিয়ে’ কিংবা ‘সত্যের মৃত্যু নেই’— সমকালীন আর ধ্রুপদী কিছু চলচ্চিত্র নিয়ে শুরু হয়েছে এক উৎসব। নাম ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব ২০১৭’। ঢাকাসহ দেশের ৬৪ জেলায় ৬ থেকে ২১ অক্টোবর এই ১৬ দিনে দেখানো হবে ৪৪টি চলচ্চিত্র।
বাংলাদেশ শিল্পকলা একাডেমি দ্বিতীয়বারের মতো এই উৎসবের আয়োজন করেছে। শুক্রবার (৬ অক্টোবর) সন্ধ্যায় এ উৎসবের উদ্বোধন করবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
এর আগে সংবাদ সম্মেলনে উৎসবের বিস্তারিত তথ্য জানানো হয়। লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

উদ্বোধনী সন্ধ্যায় প্রদর্শিত হবে রিয়াজুল রিজুর জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত ‘বাপজানের বায়স্কোপ’। অন্যদিকে ২১ অক্টোবর বিকেল সাড়ে ৬টায় একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে সমাপনী অনুষ্ঠানে উৎসবে অংশগ্রহণকারী সব চলচ্চিত্র নির্মাতাকে সনদপত্র প্রদান করা হবে।
এবারের উৎসবে সাত সদস্যবিশিষ্ট সিলেকশন কমিটির মাধ্যমে পাঁচটি বিভাগে চলচ্চিত্র থাকছে। বিভাগগুলো হলো— বাংলাদেশ ধ্রুপদী চলচ্চিত্র, আন্তর্জাতিকভাবে স্বীকৃত বা পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র, মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র, সমকালীন দেশীয় চলচ্চিত্র (২০১৫-২০১৬) এবং নারী নির্মাতাদের চলচ্চিত্র।

সিলেকশন কমিটির সদস্যরা হলেন চলচ্চিত্র নির্মাতা সাইদুল আনাম টুটুল, চলচ্চিত্র নির্মাতা ও গবেষক ড. সাজেদুল আউয়াল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. ফাহমিদুল হক এবং সহযোগী অধ্যাপক ড. সাবরিনা সুলতানা চৌধুরী, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির (বাচসাস) সভাপতি মুশফিকুর রহমান গুলজার, বাচসাস’র প্রতিনিধি ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের সহকারী পরিচালক চাকলাদার মোস্তফা আল মাস্উদ।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net